Breaking News

বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের জন্মদিন

 


 

বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের আজ জন্মদিন। ১৯৮৬ সালের এই দিনে মাগুরা জেলায় জন্ম নেওয়া এই তারকা ক্রিকেটার ৩৪ বছর বয়সে পা রেখেছেন।

শুরুতে শাকিবকে পারিবারিক নামে ডাকা হতো ‘ফয়সাল’। তার বাবা মাশরুর রেজা কৃষি ব্যাংকের কর্মকর্তা এবং মা শিরীন শারমিন একজন গৃহিণী।

বাবা মাশরুর রেজা ফুটবল ভক্ত হলেও বাংলাদেশ জাতীয় দলের হয়ে ক্রিকেট খেলার আশায় ব্যাট-বল নিয়ে বড় হয়েছেন সাকিব। ক্রিকেটার, যিনি ব্যাটিং এবং বোলিং উভয় দিকেই বাঁহাতি, তিনি তার বয়সকে ছাড়িয়ে যাওয়ার দ্রুত শিখেছিলেন। ছেলের স্বার্থে বাবা তাকে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) ভর্তি করিয়ে দেন।

পরে, সাকিব বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলে তার চিত্তাকর্ষক পারফরম্যান্স দেখান যার জন্য তিনি ২০০৬ সালে হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে লাল-সবুজ জার্সি গায়ে আন্তর্জাতিক অভিষেক করেন।

2009 সালে, একমাত্র বাংলাদেশী অলরাউন্ডার হিসাবে, তিনি শীর্ষস্থানীয় অলরাউন্ডারদের একজন হয়ে ওঠেন। তিনি টেস্টে তার অসামান্য পারফরম্যান্সও দেখিয়েছিলেন এবং সেরা অলরাউন্ডারের আসন দখল করেছিলেন। এই ক্রিকেটার 2015 সালের জানুয়ারিতে ক্রিকেটের তিনটি বিভাগে সেরা অলরাউন্ডার হওয়া প্রথম ক্রিকেটার হন।

ওয়ানডে অভিষেকের পর ২০১৫ সালে ভারতের বিপক্ষে টেস্ট সিরিজে অভিষেক হয় সাকিবের। 2006 সালে, তিনি খুলনায় জিম্বাবুয়ের বিপক্ষে সংক্ষিপ্ত ফরম্যাটের টি-টোয়েন্টিতে তার প্রথম ম্যাচ খেলেন।

                                               1xbet এ রেজিস্ট্রেশন করতে ক্লিক করুন:

https://bit.ly/3SaI8ko ; 

https://bit.ly/3UeY6fh

তাছাড়া, প্রমোকোড ব্যবহারে পাচ্ছেন ১০০% বোনাস !

Promo code: BDX2

কোন মন্তব্য নেই